muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

কটিয়াদীতে ইউপি চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলা, প্রতিবাদে বিক্ষোভ

কটিয়াদীতে ইউপি চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলা, প্রতিবাদে বিক্ষোভ

মিয়া মোহাম্মদ ছিদ্দিক, কটিয়াদী(কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে উপজেলার জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রফিকুল আলম রফিকের ওপর মো: শানু মিয়া উরফে পারহা শানুর নেতৃত্বে সন্ত্রাসী হামলা ও লাঞ্চিত করার অভিযোগ এনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকালে জালালপুর ইউনিয়ন হইতে আগত কয়েক হাজার নারী পুরুষের বিক্ষোভ মিছিলটি রফিক মোড় হইতে কটিয়াদী বাজারের প্রধান প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে পুন:রায় নদীর বাঁধে এসে সমাপ্ত হয়েছে। এসময় তারা চেয়ারম্যানের ওপর মো: শানু মিয়া উরফে পারহা শানু সন্ত্রাসী হামলা ও তাকে লাঞ্চিত করার অভিযোগ করেন। জানা যায়,২ আগষ্ট শনিবার কটিয়াদী সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লিখক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ চলাকালীন সময় দুপুরে ১১:৩০ দিকে জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল আলম রফিক উপস্থিত হলে মো: শানু মিয়া উরফে পারহা শানু ও একদল সন্ত্রাসী অতর্কিতভাবে আক্রমণ করে। পরে পুলিশের সহযোগিতায় সেখান থেকে চলে আসেন। ভোট গ্রহণ শেষে একটি পক্ষের প্রভাব বিস্তার ও ভোটের ফলাফল ছিনতাই করার উদ্দেশ্যে হট্টগোল করে সাব-রেজিস্ট্র অফিসের আসবাবপত্র ভাংচুর করে ৷ এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে না পারায় ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছে । নির্বাচনে অংশ নেওয়া কয়েকজন প্রার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ফলাফল ভরাডুবির হবে চিন্তা করে পূর্বপরিকল্পিতভাবে সন্ত্রাসীদের ভাড়া করে একটি পক্ষ। সুন্দর নির্বাচনর পরিবেশ নষ্ট করে। এ ঘটনায় জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল আলম রফিক,সাংবাদিক আব্দুর রউফসহ আরো কয়েকজন আহত ও লাঞ্চিত হওয়ার ঘটনা ঘটে৷ এর প্রতিবাদ ও জড়িতদের বিচার চেয়ে বিক্ষোভ করেন জালালপুর ইউপি চেয়ারম্যানের অনুসারীরা। মিছিলের নেতৃত্ব দেন জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল আলম রফিক ।

বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জালালরপু ইউনিয়ন বিএনপির নেতা শফিকুল ইসলাম শ্যামল,১ নং ওয়ার্ড মেম্বার মোঃ ফারুক মিয়া, ৪নং মেম্বার আবু বক্কর ছিদ্দিক বাচচু,মহিলা মেম্বার আলেয়া খাতুনসহ আরো অনেকে। এ সময় কয়েকশত সর্বস্তরের জনগণ বিক্ষোভ ও প্রতিবাদ সভায় অংশ্রগহণ করেন।

Tags: